Paytm Payments ব্যাংকের নতুন ব্যাংকার সানিশ কুমার গুপ্তকে CEO করলো



1) পেটিএম পেমেন্টস ব্যাংকের নতুন ব্যাংকার সানিশ কুমার গুপ্তকে নতুন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা নিয়োগ করা হয়েছে। ২018 সালের জুলাই মাসে রেনু সততি পদত্যাগের পর পোস্টটি খালি পড়ে ছিল। সত্তি এখন কোম্পানির নতুন খুচরা ব্যবসায়ের নেতৃত্ব দেন। অভিজ্ঞ ব্যাংকার পূর্বে স্টেট ব্যাংক অব ইন্ডিয়াতে ডেপুটি জেনারেল ম্যানেজার হিসাবে কাজ করেছিলেন যেখানে তিনি তিন দশক ধরে কাজ করেছিলেন।

2) একটি চীনা কোম্পানি 'বিশ্বের বৃহত্তম' পণ্যসম্ভার ড্রোন ফিহোং -98 (FH-98) পরীক্ষা করেছে যা 1.5 টন (1,500 কেজি) পেলোড বহন করতে পারে।

3) 2,400 বছরেরও বেশি সময় ধরে একটি প্রাচীন গ্রীক ট্রেডিং জাহাজ কালো সমুদ্রের নীচে প্রায় অক্ষতভাবে পাওয়া যায়। জাহাজ রোমান জাহাজ সহ 60 টিরও বেশি জাহাজের মধ্যে একটি এবং 17 তম শতাব্দীর কালো সমুদ্রের মেরিটাইম প্রত্নতাত্ত্বিক প্রকল্প দ্বারা সনাক্ত করা একটি ক্যাসাক রাইডিং ফিতে। জাহাজটির পাশে থাকা জাহাজটি তার মস্তিষ্ক এবং রডারগুলির সাথে অক্ষত ছিল, 400 খ্রিস্টপূর্বাব্দে ফিরে এসেছিল - একটি সময় যখন কালো সাগর গ্রিক উপনিবেশগুলির ভরা একটি বাণিজ্য কেন্দ্র ছিল।

4) শান্তিপূর্ণ ও টেকসই সমাজ গড়ে তোলার জন্য রূপান্তরমূলক শিক্ষানবিশে রূপান্তরিত শিক্ষানবিশ থেকে স্থানান্তর সক্ষম করার জন্য গেম এবং ডিজিটাল লার্নিংয়ের ভূমিকা প্রদর্শন করা হয়। এটি শিক্ষা মন্ত্রীদের, সিনিয়র নীতিনির্ধারক, শিক্ষা প্রযুক্তি বিশেষজ্ঞ, শিক্ষাবিদ এবং শিক্ষক, পাঠ্যক্রম ডিজাইনার, গবেষক, শিক্ষার্থী, শিক্ষার্থী, গেম ডিজাইনার এবং এড-টেক প্রদর্শকগুলির জন্য একটি সামগ্রিক প্ল্যাটফর্ম হিসাবে কাজ করে।